ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সীতাকুণ্ডে স্বামীর সামনে নারীকে ধর্ষণের মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার 

সীতাকুণ্ডে স্বামীর সামনে নারীকে ধর্ষণের মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার 

চট্টগ্রামের সীতাকুণ্ডে স্বামীর সামনে নারীকে ধর্ষণের মামলায় অভিযুক্ত ইউপি সদস্য জাহেদ সুলতান চৌধুরী ওরফে রবিন (৪০) কে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে ।

সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোররাতে উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নের লালানগর এলাকা থেকে রবিনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ধর্ষণের কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার রবিন সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড (কেশবপুর) এলাকার ইউপি সদস্য। তিনি ওই এলাকার আবদুল হালিমের ছেলে।

গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, এ ঘটনায় ভুক্তভোগী নারীর স্বামী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেছেন। মামলার পরে অভিযুক্তকে গ্রেপ্তারে অভিযান চালানো হয়। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোররাতে ছোট দারোগার হাটের লালানগর এলাকার জনৈক ইসমাইল হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ধর্ষণের কথা স্বীকার করেছেন। তাঁকে সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে গত শনিবার রাত সাড়ে ১০টায় কারখানার উদ্দেশ্যে স্বামীর সঙ্গে বের হন ওই নারী শ্রমিক। তাঁরা কেশবপুর এলাকায় পৌঁছালে সোনাইছড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জাহেদ সুলতান চৌধুরী ওরফে রবিন ও তাঁর সহযোগীরা তাঁদের গতিরোধ করেন। এ সময় তাঁরা জোর করে নারী শ্রমিক ও তাঁর স্বামীকে ধরে ইউপি সদস্যের একটি ঘরে নিয়ে যান। পরে স্বামীকে মারধরের পাশাপাশি তাঁর টাকা, মোবাইল, অলংকার ছিনিয়ে নেন। তাঁকে প্রাণনাশের ভয়ভীতি দেখানোর পাশাপাশি বেঁধে রেখে তাঁর সামনে স্ত্রীকে ধর্ষণ করেন। পরে ওই নারীর অনুরোধে তাঁকে ফোন ফিরিয়ে দিলে, ভুক্তভোগী কৌশলে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে তাঁদের উদ্ধারে পুলিশের সহায়তা চান।

খবর পেয়ে সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) হারুনুর রশিদ ঘটনাস্থল থেকে ওই নারী ও তাঁর স্বামীকে উদ্ধার করেন। তবে পুলিশ আসার আগেই ইউপি সদস্য ও তাঁর সহযোগীরা পালিয়ে যান। এ সময় ধর্ষণের প্রাথমিক আলামত পান হারুনুর রশিদ। পরে ওই নারীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসিতে) ভর্তি করান। গত রোববার রাতে ওই ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে সীতাকুণ্ড মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। এতে ইউপি সদস্য রবিনের নাম উল্লেখসহ অজ্ঞাত দুজনকে আসামি করা হয়েছে।

নারী,ধর্ষণ,মামলা,গ্রেপ্তার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত